ঢাকা,মঙ্গলবার, ৭ মে ২০২৪

চকরিয়ায় গ্রাম পুলিশ কর্মচারি ইউনিয়ন জেলা কমিটির মতবিনিময় সভা অনুষ্টিত

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারি ইউনিয়ন কক্সবাজার জেলা শাখা মতবিনিময় সভা গতকাল ১১ এপ্রিল সকাল ১১ টায় চকরিয়া থানার মাঠে চকরিয়া উপজেলা গ্রাম পুলিশের সভাপতি নিজিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্টিত হয়েছে।

চকরিয়া উপজেলা গ্রাম পুলিশের সাধারণ সম্পাদক ও ঢেমুশিয়া ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ আবু তাহের মানিকের পরিচালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি বক্তব্য রাখেন গ্রাম পুলিশ কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ উজ্জল খান, বিশেষ অতিথির ছিলেন গ্রাম পুলিশ বাহিনী রিট বাস্তবায়ন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি রফিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক মোক্তার হোসেন ও যুগ্ম সম্পাদক উজ্জল শেখ।

বক্তব্য রাখেন, গ্রাম পুলিশ সদস্য মোঃ দিদারুল আলম, মোঃ রুহুল আমিন(লামা),হেলাল উদ্দিন,মোজার হোসেন,উজ্জল খান,নাজিম উদ্দিন। অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেন বাবুল কান্তি শীল, শাহেদ উদ্দিন,মোহাম্মদ হোসেন প্রমুখ।

প্রধান অতিথি বক্তব্যে গ্রাম পুলিশ কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ উজ্জল খান বলেন বাংলাদেশ গ্রাম পুলিশ আমরা সরকারের কর্মচারি কিন্তু আমাদেরকে সরকার বেতন দেয় ১৫০০ শত টাকা,পরিষদ থেকে দেয় ১৭০০ শত টাকা মোট বেতন হয় তিন হাজার দুই শত টাকা মাত্র। এই টাকা দিয়ে আমাদের সংসারে খরচ হয় না,থায় সরকারের থেকে বেতন বাতা বৃদ্ধি পাওয়ার জন্য মন্ত্রী মহোদয় গনের বাসায় অফিসে তদবির করে কোনপ্রকার কাজ হয়নি। আমরা গ্রাম পুলিশরা এইদেশে এমন একটি বাহিনী সবসময় শ্রম দিতে হয় বেশি বেতন পায় কম। গ্রাম পুলিশরা অধিকার আদায়ে জন্য হাই কোর্টে সরকার থেকে গ্রাম পুলিশের বেতন ৪র্থ শ্রীনির কর্মচারির হিসেব মত রাজস্ব হওয়ার জন্য রিট করা হয়েছে। সকল গ্রাম পুলিশের সদস্যরা মুহাম্যান্ন হাই কোর্টে রিটে অংগ্রহন করার আহবান জানান তিনি। #

পাঠকের মতামত: